আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ১১, ২০২০, ১১:০০ পূর্বাহ্ণ




ট্রাম্পের পরাজয় স্বীকার না করাটা বিব্রতকর: বাইডেন

বাহাদুর ডেস্ক :

মার্কিন নির্বাচনে হেরেও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পরাজয় মেনে না নেয়াটা বিব্রতকর বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জোর দিয়ে বলেন, কোনো কিছুই ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে পারবে না। খবর বিবিসির।

সবশেষ টুইটে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নির্বাচনে তিনি পরাজিত হয়েছেন বলে পূর্বাভাস দেয়া হয়েছে। আদতে তিনিই বিজয়ী হতে চলেছেন।

প্রতি চার বছর পর পর যুক্তরাষ্ট্রের যে প্রেসিডেন্ট নির্বাচন হয়, ভোট গণনার ভিত্তিতে সেখানে বিজয়ী প্রার্থী সম্পর্কে পূর্বাভাস দিয়ে থাকে মার্কিন গণমাধ্যম।

এখনও অঙ্গরাজ্যগুলোর ভোটের ফলের আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। অনেক রাজ্যে এখনও ভোট গণনা চলছে। চূড়ান্ত ফল তখনই ঘোষিত হবে, যখন ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের সদস্যরা বৈঠকে বসবেন।

এ বিষয়ে জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পরাজয় মেনে নিতে যে অস্বীকৃতি জানিয়েছেন, তা বিব্রতকর একটি ব্যাপার।

তিনি বলেন, সত্যি কথা বলতে– ট্রাম্পের ফল মেনে না নেয়া আমার দায়িত্ব নেয়ার ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি করবে না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানের ইঙ্গিত দিয়ে তিনি বলেন, শেষ পর্যন্ত আপনারা সবাই জানেন, জানুয়ারির ২০ তারিখেই পরিপূর্ণতা দেখা যাবে।

এদিকে প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার প্রস্তুতি হিসেবে বিদেশি নেতাদের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করতে শুরু করেছেন বাইডেন।

মঙ্গলবার তিনি যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী, ফরাসি প্রেসিডেন্ট, জার্মান চ্যান্সেলরের সঙ্গে টেলিফোনে কথা বলেন।

এসব টেলিফোনের প্রসঙ্গে বাইডেন বলেন, আমি তাদের জানিয়েছি যে, আমেরিকা আবার ফিরে এসেছে। আমরা আবার খেলায় ফিরতে যাচ্ছি।

এদিকে জো বাইডেন ও কমলা হ্যারিস দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুতি নিলেও ক্ষমতা হস্তান্তর সঙ্গে জড়িত প্রতিষ্ঠানের প্রধান ডোনাল্ড ট্রাম্পের মনোনীত একজন কর্মকর্তা। তিনি হস্তান্তরের কার্যক্রম বন্ধ করে রেখেছেন।

নতুন প্রশাসনের জন্য তহবিল বরাদ্দ এবং সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রবেশাধিকারের বিষয়টি নিয়ন্ত্রণ করে জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন। এখনও এ প্রতিষ্ঠানটি বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়নি।

এ প্রসঙ্গে বাইডেন বলেন, সত্যি কথা বলতে– কোনো কিছুই আমাদের থামাতে পারবে না।

প্রসঙ্গত ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন ২৯০টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে জয়ী হয়েছেন।  আর ২১৪ ভোট পেয়েছেন ট্রাম্প।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১